Take a fresh look at your lifestyle.

সুস্থ দেহ গঠনের জন্য খেলাধুলা অপরিহার্য : এমপি শেখ আফিল

শার্শায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স

0

প্রতিবেদক :
সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, মহান স্বাধীনতার পর দেশের খেলাধুলার অগ্রযাত্রাকে এগিয়ে নিতে শেখ কামাল নানা পদক্ষেপ নিয়েছিলেন। তিনি মোহামেডান ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে দেশে ইতিহাস গড়ে তোলেন। আমাদের মনে রাখতে হবে, খেলাধুলা করা শরীরচর্চা ও আনন্দ লাভের বড় একটি মাধ্যম। সুন্দর ও সুস্থ জীবন গঠনে খেলাধুলার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। ব্যক্তিজীবন, পারিবারিক ও সামাজিক জীবন এমনকি জাতীয় জীবনে সফলতা লাভের পেছনে কাজ করে সুস্থ ও সুঠাম দেহ। আর এই সুস্থ দেহ গঠনের জন্য শরীরচর্চা বা খেলাধুলা অপরিহায।

তিনি আজ (বৃহস্পতিবার) বুরুজবাগান হাইস্কুল মাঠে শার্শা উপজেলার শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, আমরা জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে এদেশের মানুষ অস্ত্র তুলে নিয়ে স্বাধীনতা অর্জন করেছি, আমরা বিজয়ী জাতি। সবসময় এটা মাথায় রাখতে হবে। খেলার মাঠেও মাথায় রাখতে হবে যে যুদ্ধে জয় করেছি, খেলায়ও জয়ী হবো।এই চিন্তা নিয়ে সবাইকে চলতে হবে। তাহলেই সাফল্য আসবে। কারণ, মনোবল এবং আত্মবিশ্বাস একান্তভাবে দরকার। আর সব সময় প্রশিক্ষণও দরকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ততার কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু ঢাকা ওয়ান্ডার্স ক্লাবে খেলতেন। আবার তারই সন্তান শেখ কামালও খেলতেন। তিনি বিভিন্ন টিমের সঙ্গে জড়িত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে নাভারণ কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জেলা পরিষদের সদস্য সালেহ আহমেদ মিন্টু, আওয়ামী লীগ নেতা ওয়াহিদুজ্জামান ওহিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চৌধুরী হাফিজুর রহমান, ইউপি সদস্য আবুল হোসেনসহ বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ের ১৬টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

 

Leave A Reply

Your email address will not be published.